বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৩:২৪ অপরাহ্ন

যুক্তরাষ্ট্র জিয়া পরিষদ গঠন প্রক্রিয়া শুরু

যুক্তরাষ্ট্র জিয়া পরিষদ গঠন প্রক্রিয়া শুরু

স্বদেশ ডেস্ক:

যুক্তরাষ্ট্র জিয়া পরিষদ গঠন প্রক্রিয়ার অংশ হিসেবে সংগঠনের কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও যুক্তরাষ্ট্র বিএনপি’র সাবেক সহ সভাপতি শামসুল ইসলাম মজনু’র আহ্বানে দ্বিতীয় সভা অনুষ্ঠিত হয়েছে। জ্যাকসন হাইটসের কাবাব কিং রেষ্টুরেন্টে গত ১৩ জুলাই সন্ধ্যায় এই সভা অনুষ্ঠিত হয়। খবর ইউএনএ’র।

সভার প্রারম্ভে কেন্দ্রের নিদের্শ মোতাবেক যুক্তরাষ্ট্র জিয়া পরিষদ গঠন প্রক্রিয়ার প্রস্তুতি তুলে ধরেন সামসুল ইসলাম মজনু। এরপর উপস্থিত সকলে মতামত ব্যক্ত করেন। সভায় সকলে অভিমত ব্যক্ত করেন যে, বাংলাদেশ ক্রান্তিকাল অতিক্রম করছে। দেশের গণতন্ত্র, মানবাধিকার, আইনের শাসন, বাক ও ব্যক্তির স্বাধীনতা ভুলন্ঠিত। কেন্দ্রীয় বিএনপি তত্ত্ববধায়ক সরকারের অধীনে অবাদ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে গণতন্ত্র প্রতিষ্ঠার আন্দোলন করছে। সেই আন্দোলনে প্রবাসী বাংলাদেশীদের ভূমিকা অপরিহার্য। এমন সময়ে কেন্দ্রীয় জিয়া পরিষদের নির্দেশ মোতাবেক যুক্তরাষ্ট্র জিয়া পরিষদ গঠন সময়ের দাবী, প্রয়োজন শক্তিশালী কমিটি। সভায় বক্তারা আগামীতে আরো একটি সভা আহ্বানের প্রস্তাব করেন এবং আরো অধিক সংখ্যক পেশাজীবীর অংশগ্রহনের উপস্থিতির প্রতি গুরুত্বারোপ করেন।

সভায় উল্লেখযোগ্য নেতৃবৃন্দের মধ্যে এডভোকেট কাইঊম চৌধুরী, মোহাম্মদ হাসিন, সোলেমান চোধুরী, প্রফেসর জহির উদ্দিন, ছাইদুল হক, ভিপি আলমগীর, জাকির হাওলাদার প্রমুখ উপস্থিত ছিলেন। যুক্তরাষ্ট্র জিয়া পরিষদ গঠন সম্পর্কে কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান সামসুল ইসলাম মজনু বলেন, জিয়া পরিষদ কেন্দ্রীয় বিএনপির একটি সহযোগি সংগঠন। বলা যায় দলের ‘থিংক ট্যাংক’-এর মতো কাজ করে যাচ্ছে কেন্দ্রীয় পরিষদ। কেন্দ্রের নির্দেশ আর দায়িত্বপ্রাপ্ত হয়ে আমরা যুক্তরাষ্ট্র জিয়া পরিষদ গঠন প্রক্রিয়া শুরু করেছি। চলছে প্রাথমিক প্রক্রিয়া। আমরা আলাপ-আলোচনার মাধ্যমে প্রবাসের বাংলাদেশী পেশাজীবিদের নিয়ে একটি শক্তিশালী কমিটি গঠন করতে চাই। শুধু নিউইয়র্ক নয়, যুক্তরাষ্ট্রের অন্যান্য রাজ্যে বসবাসরত বাংলাদেশী পেশাজীবিদের নিয়ে আমরা এগিয়ে যেতে চাই। এজন্য তিনি সকল মহলের সহযোগিতাও কামনা করেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877